মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
এইমাত্র পাওয়া সংবাদ :
ছাগলনাইয়ায় মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে নিহত দুইজন শিক্ষার্থী । । মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু, ঢাকায় পৌছালো ১০০ মেট্রিক টন ইলিশ । । বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন, সে কারণে আবলতাবল বলছেন : ওবায়দুল কাদের । । হাল চাষের জন্য ন্যূনতম হলেও গরু দরকার হয়। ছাগল দিয়ে চাষ হয় না: কর্নেল (অব:) অলি আহমদ । । ক্রিকেট: সিরিজের পর যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ । । ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার দু'র্ঘ'টনা'র কবলে পতিত । ।
ব্রেকিং নিউজ :
ঘূর্ণিঝড় “রিমাল” এর ক্ষয়ক্ষতি রোধে প্রস্তুত সোনাগাজী উপজেলা প্রশাসন গাইবান্ধায় জোড় পূর্বক জমি বেদখলের চেষ্টায় মারপিট । আহত ৩ চেয়ারম্যান একরাম হত্যার, একদশক বছর ফাঁসি ১৭ আসাম এর হদিস পাচ্ছে না পুলিশ ফেনীতে পাসের হার ৭৭.৬৫%, জিপিএ-৫ -১৩১৮ জন, শীর্ষে ছাগলনাইয়া। ইয়াছিনের নিথর দেহ, রাস্তায় পড়ে ছিলো সবাই ব্যস্ত ভিডিওতে ধর্ষণ ও ভ্রূণ-হত্যা মামলায় সোনাগাজী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান বিজয় গ্রেপ্তার। আজ ৮ মে বিশ্ব গাধা দিবস বিষ খেয়ে আত্নহত্যা, ধূম্রজাল তৈরির পায়তারা কাল বৈশাখী ঝড়ে ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ আন্তর্জাতিক গণমাধ্যম ই-প্রেস টিভি’ র বাংলাদেশ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা

ফেনীতে সপ্তাহব্যাপী চারুকলা প্রদর্শনীর সমাপণী ও পুরস্কার বিতরণ

  • আপডেট সময় : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ২২৬ বার পঠিত

আফতাব উদ্দিন
ফাইন আর্টস ফোরামের আয়োজনে এবং গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের পৃষ্ঠপোষকতায় ফেনীতে সপ্তাহব্যাপী চারুকলা প্রদর্শনীর সমাপণী ও শিশু চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল শনিবার নবীন চন্দ্র সেন হলে সামনে অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিসেস মোমেনা আক্তার।এসময় উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের সিনিয়র ভাইস প্রসিডেন্ট মোঃ আমিনুল ইসলাম, জাতীয় কবিতা পরিষদ ফেনী শাখার সভাপতি ইকবাল চৌধুরী,ফেনী সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেব নাথ।এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক আলা উদ্দিন আদর, আবু তাহের,রবিউল হক রবি,আরিফুল হক রিজভী,দিদার,জসিম মাহমুদ,কবি শাবিহ মাহমুদ,উত্তম দেবনাথ,নারায়ন নাগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃব্ন্দ।ফাইন আর্টস ফোরামের সভাপতি চিত্রশিল্পী কাজি গোলাম কিবরিয়া বলেন, ‘প্রদর্শনীতে অংশ নেওয়া শিল্পীদের জন্ম ও বেড়ে ওঠা ফেনীতে। জেলায় এমন উদ্যোগ এবারই প্রথম।কবি, শিল্পী, সাহিত্যিক, শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মীদের আনন্দঘন পদচারণায় মুখর হয়ে উঠেছে প্রদর্শনী।ফেনীর কৃতি সন্তান বরেণ্য চিত্রশিল্পী প্রয়াত কাইয়ুম চৌধুরী স্মরণে উৎসর্গ করা হয়েছে এবারের আয়োজন। কাইয়ুম চৌধুরী সম্মাননা পদক পেয়েছেন প্রবীন চিত্রশিল্পী সমর মজুমদার। কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের শখানেক বইয়ের প্রচ্ছদ করেছেন সমর।’তিনি বলেন, ‘ফাইন আর্টস ফোরামের আয়োজনে প্রদর্শনীতে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ২৩ জন চিত্রশিল্পীর তেল রং, জল রং, চারকোল, ওরিয়েন্টালসহ বিভিন্ন মাধ্যমে আঁকা ৯২টি চিত্রকর্ম প্রদর্শনীতে স্থান পেয়েছে। প্রদর্শনীর ৫ম দিনেও দর্শনার্থীর ভিড় দেখা গেছে।স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।’দর্শনার্থী ডা. সারাহ বানু সুচী বলেন, ‘আমি ঢাকা থেকে প্রদর্শনী দেখতে এসেছি। এমন আয়োজন দারুণ। একটি চমৎকার চিত্রকর্ম প্রদর্শনী দেখার অনুভূতি নিয়ে ঢাকার ফিরছি। ফাইন আর্টস ফোরামকে ধন্যবাদ।’ফেনী সরকারি জিয়া মহিলা কলেজের শিক্ষার্থী নাতাশা বলেন, ‘প্রদর্শনী দেখে আমি আবেগাপ্লুত। শৈশবে অনেক ছবি এঁকেছি, পুরস্কারও পেয়েছি। ফেনীতে আর্ট কলেজ থাকলে আর্ট কলেজে ভর্তি হতাম। প্রদর্শনীর সব ছবি ভালো লেগেছে। তবে মুক্তিযুদ্ধের ছবি, ক্যালিগ্রাফি এবং বৃক্ষমানব অবয়বে আঁকা ছবি একটু বেশি ভালো লেগেছে।’উল্লেখ্য,ফেনীতে প্রথমবারের মতো বড় পরিসরে চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ফাইন আর্টস ফোরাম।এতে স্থানীয়,জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের চিত্রশিল্পীরা অংশগ্রহণ করেছেন।গত ২১ জানুয়ারি সাত দিনব্যাপী এই প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য চিত্রশিল্পী আবদুল মান্নান।নবীন চন্দ্র সেন কালচারাল সেন্টারে ২৮ জানুয়ারি পর্যন্ত প্রদর্শনী চলে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত, যা সবার জন্য উন্মুক্ত ছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ সমূহ
© সর্বস্বত্ব সংরক্ষিত- 2024 এ ওয়েব সাইটে প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Design & Development By Hostitbd.Com