শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
এইমাত্র পাওয়া সংবাদ :
Welcome To Our Website...

ফেনী বালিগাঁও উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু জয়িতা কর্ণার উদ্বোধন ও অভিভাবক সমাবেশ

  • আপডেট সময় : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬০ বার পঠিত

বাল্যবিবাহের ক্ষেত্রে কোট ম্যারেজের কোন আইনগত বৈধতা নেই -জেলা প্রশাসক
তোমরা প্রতিষ্ঠিত হওয়া ছাড়া কখনোই বিয়ে করবেনা -শুসেন চন্দ্র শীল

নিজস্ব প্রতিনিধি
ফেনী সদর উপজেলার বালিগাঁও উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও জয়িতা কর্ণার উদ্বোধন, অভিভাবক সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে ফেনী সদর উপজেলা চেয়ারম্যান ও বালিগাঁও উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি শুসেন চন্দ্র শীলের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার বলেন, আমাদের সমাজে বাল্যা বিবাহ একটি অভিশাপ, আজকে আমি ফেনী জেলার জেলা প্রশাসক আমাকে যদি আমার মা বাবা অল্প বয়সে বাল্য বিবাহ দিতো তবে আমি আজ আপনাদের সামনে দাঁড়িয়ে বক্তব্য দিতে পারতামনা।বাল্যবিবাহের ক্ষেত্রে কোট ম্যারেজের কোন আইনগত বৈধতা নেই এটার বিরুদ্ধে আমাদের সোচ্চার থাকতে হবে।একটি মেয়ে পরিবার থেকে দায়িত্ব নেয়া শিখে উঠার আগে তাকে বাল্যবিবাহ দিয়ে দেওয়া হয়। পরবর্তীতে সে যখন মা হয় তখন আরেকজনের দায়িত্ব নিতে হয়।যখন সে নিজের দায়িত নেয়া শিখেনি তখন সে আরেক জনের দায়িত্ব কিভাবে নেবে।সে তখন পারিবারিক সামাজিক অনেক সমস্যার সম্মুখীন হয়। আমাদের সকলকে বাল্য বিবাহ বন্ধে এগিয়ে আসতে হবে। অভিভাবকদের আরো সচেতন হতে হবে। আমাদের মানসিকতার পরিবর্তন করতে হবে। মেয়ে মানেই পরিবারের বোঝা এ চিন্তাধারা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। শুসেন চন্দ্র শীল তার বক্তব্যে বলেন, আজকে মাননীয় প্রধানমন্ত্রীর গ্রাম হবে শহর তারি ধারাবাহিকতায় এগিয়ে যাচ্ছে বালিগাঁও এলাকার মানুষ, এখন আর গ্রামের মানুষদের আগের মত শহরে যেতে হয়না এটি মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অবদান। এসময় তিনি মেয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমরা প্রতিষ্ঠিত হওয়া ছাড়া কখনোই বিয়ে করবেনা কারন তোমরা দেশের আগামীর ভবিষ্যৎ মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ তোমরাই গড়বে। তিনি তার বক্তব্যে বিদ্যালয়ের বালক শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, যে মুখে তোমরা মাকে ডাকো সেই মুখে কখনোই যেন মাদক নামের কালোছোয়া তোমাদের পবিত্র মুখকে স্পর্শ করতে না পারে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হুমায়ন রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্ল্যাহ খোন্দকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জোৎস্না আরা আক্তার, ফেনী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক, আমির হোসেন বাহার, বালিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক বাহার,বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ফজলুল হক,বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম প্রমূখ।এসময় আরো উপস্থিত ছিলো বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ অভিভাবকবৃন্দ।অনুষ্ঠানের শেষাংশে বিদ্যালয়ের মেধা তালিকায় প্রথম, দ্বিতীয়,তৃতীয় স্হান অর্জন করা ৬০ জন শিক্ষার্থী এবং ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া ১২০ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার হিসেবে বইসহ বিভিন্ন শিক্ষা উপকরন তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ সমূহ
© সর্বস্বত্ব সংরক্ষিত- 2024 এ ওয়েব সাইটে প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Design & Development By Hostitbd.Com