শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
এইমাত্র পাওয়া সংবাদ :
ফেনীতে গরমে চাহিদা বেড়েছে চার্জার ফ্যান ও আই পি এসের, সঙ্গে বেড়েছে দামও । । দাবদাহ থেকে পরিত্রাণ পেতে বৃষ্টির জন্য ফেনীর বিভিন্নস্থানে ইসতিসকার নামাজ আদায় । । কর ফাঁকি: আবদুল মোনেম গ্রুপের আমদানি-রপ্তানি স্থগিত করেছে এনবিআর । । 'হিন্দু-মুসলমান' ইস্যু এনে কি মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন মোদী? । । বৈধ পথে প্রবাসী আয় বাড়াতে প্রবাসীদের বিশেষ স্মার্ট কার্ড দেওয়ার সুপারিশ । । আশ্রয়প্রার্থীদের রুয়ান্ডায় নির্বাসনের পরিকল্পনা করছে যুক্তরাজ্য
ব্রেকিং নিউজ :
তীব্র গরমে সড়কে স্যালাইন-পানি হাতে ফেনী পৌর মেয়র ফেনীতে তীব্র তাপদাহে আইসক্রিম ও ঠান্ডা পানি হাতে সড়কে মেয়র মিয়াজী ফেনীর বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা শামছুল হকের দাফন সম্পন্ন নবীন ওলামায়ে কেরামদেরকে সমাজের নেতৃত্ব গ্রহন করতে হবে —ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ফেনী ফেনীতে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত দাগনভূঞা প্রবাসী ফোরামের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন ছাগলনাইয়ায় বৃষ্টি প্রার্থনায় সালাতুল ইসতেস্কা আদায় ছাগলনাইয়ার প্রতারণা মামলার আসামী পারভীন গ্রেফতার ফেনীতে বৃষ্টির জন্য নামাজে অঝোরে কাঁদলেন মুসল্লিরা আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাব ও স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্কের অংশীদারিত্ব

গুইমারা থানায় “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারি” উদ্বোধন

  • আপডেট সময় : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৬২ বার পঠিত

এস এম মহিউদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি ::
পার্বত্য খাগড়াছড়ির গুইমারা থানায় খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তাধর’র নির্দেশনায় থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিনের বিচক্ষন নেতৃত্ব ও সৃজনশীল আইডিয়ায় থানায় আগত সেবা প্রার্থীরা যাতে মহান মুক্তিযুদ্ধ ও কালের শ্রেষ্ঠ বাঙালী মুক্তিযুদ্ধের মহান নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জীবন, সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে জানতে পারে ও হৃদয়ে লালন করতে পারে এমন উদ্ধেশ্যে থানা কম্পাউন্ডে “মুক্তিযুদ্ধ গ্যালারী” স্থাপন করা হয়েছে।
৭মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় গুইমারা থানা কম্পাউন্ডে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তাধর এই মুক্তিযুদ্ধ গ্যালারি উদ্বোধন করেন।
মুক্তিযুদ্ধ গ্যালারী উদ্বোধনের পর খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তাধর বলেন, ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্যকে সমুন্নত রাখতে গুইমারা থানায় এই ” মুক্তিযুদ্ধ গ্যালারি’র উদ্বোধন করা হয়েছে।
৩৭টি আলোক চিত্রের মাধ্যমে এই গ্যালারিতে ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ বরণ করার বিষয়টি নতুন প্রজন্মের নিকট তুলে ধরার চেষ্টা হয়েছে। এছাড়া ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট গঠন, ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণ- অভ্যুত্থান, ১৯৭০ সালের নির্বাচন, ১৯৭১ সালের ২৫ শে মার্চ পাকিস্তানী হানাদার বাহিনী কর্তৃক গণহত্যা, মুজিবনগর সরকার গঠন ও মুক্তিযুদ্ধে বিভিন্ন শ্রেণী ও পেশাজীবী মানুষের অবদান, পাকিস্তানি বাহিনীর আত্মসর্মপণ ও স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন এবং বিভিন্ন দেশ ও রাষ্ট্র প্রধানদের সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কূটনৈতিক সম্পর্ক স্থাপনের কথা ফুটিয়ে তুলা হয়েছে।
অনুষ্ঠানে অফিসার ইনচার্জ আরিফুল আমিন বলেন, আমাদের সুযোগ্য পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে আমি চেষ্টা করেছি বঙ্গবন্ধুর জীবন, কর্ম, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার জন্য। যাতে আমাদের বর্তমান প্রজন্ম এবং আগামী প্রজন্ম এবং থানায় আগত অপরাধি ও সেবা প্রার্থীরা মহান নেতা বঙ্গবন্ধুর জীবন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে ও তা হৃদয়ে ধারন করতে পারে।
এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা গুইমারা কমান্ড ও গুইমারা প্রেসক্লাব নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ সমূহ
© সর্বস্বত্ব সংরক্ষিত- 2024 এ ওয়েব সাইটে প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Design & Development By Hostitbd.Com