মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
এইমাত্র পাওয়া সংবাদ :
ছাগলনাইয়ায় মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে নিহত দুইজন শিক্ষার্থী । । মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু, ঢাকায় পৌছালো ১০০ মেট্রিক টন ইলিশ । । বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন, সে কারণে আবলতাবল বলছেন : ওবায়দুল কাদের । । হাল চাষের জন্য ন্যূনতম হলেও গরু দরকার হয়। ছাগল দিয়ে চাষ হয় না: কর্নেল (অব:) অলি আহমদ । । ক্রিকেট: সিরিজের পর যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ । । ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার দু'র্ঘ'টনা'র কবলে পতিত । ।
ব্রেকিং নিউজ :
ঘূর্ণিঝড় “রিমাল” এর ক্ষয়ক্ষতি রোধে প্রস্তুত সোনাগাজী উপজেলা প্রশাসন গাইবান্ধায় জোড় পূর্বক জমি বেদখলের চেষ্টায় মারপিট । আহত ৩ চেয়ারম্যান একরাম হত্যার, একদশক বছর ফাঁসি ১৭ আসাম এর হদিস পাচ্ছে না পুলিশ ফেনীতে পাসের হার ৭৭.৬৫%, জিপিএ-৫ -১৩১৮ জন, শীর্ষে ছাগলনাইয়া। ইয়াছিনের নিথর দেহ, রাস্তায় পড়ে ছিলো সবাই ব্যস্ত ভিডিওতে ধর্ষণ ও ভ্রূণ-হত্যা মামলায় সোনাগাজী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান বিজয় গ্রেপ্তার। আজ ৮ মে বিশ্ব গাধা দিবস বিষ খেয়ে আত্নহত্যা, ধূম্রজাল তৈরির পায়তারা কাল বৈশাখী ঝড়ে ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ আন্তর্জাতিক গণমাধ্যম ই-প্রেস টিভি’ র বাংলাদেশ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা

ফেনীতে তীব্র তাপদাহে আইসক্রিম ও ঠান্ডা পানি হাতে সড়কে মেয়র মিয়াজী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৩৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার
সারাদেশের ন্যায় ফেনীতেও তীব্র তাপপ্রবাহে স্থবির জনজীবন।এতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন সড়কে চলাচলরত রিকশাচালকরা। তীব্র তাপদাহে তাদের কিছুটা স্বস্তি ফিরাতে শহরের চারটি পয়েন্টে ঠান্ডা পানি, শুকনো খাবার ও আইসক্রিম বিতরণ করছে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।বুধবার (২৪ এপ্রিল) দুপুরের দিকে শহরের ট্রাংক রোডের দোয়েল চত্বর থেকে এ কার্যক্রম শুরু করেন তিনি। সরেজমিনে গিয়ে দেখা গেছে,খরতাপে উপায়হীন হয়ে ঘর থেকে বের হলেও সড়কে ঠান্ডা পানি ও আইসক্রিম পেয়ে খুশি রিকশাচালকরা। কয়েকজন রিকশাচালক বলেন, পেটের দায়ে তীব্র গরমেও বের হতে হচ্ছে। এতো রোদে যাত্রী নিয়ে চলা খুব কষ্ট। তবুও মাঝপথে এগুলো খেয়ে কিছুটা শান্তি লাগছে।সেলিম নামে এক রিকশাচালক বলেন, গত কয়েকদিন আয়-রোজগার অনেক কমে গেছে। সংসারের কথা চিন্তা করে বাধ্য হয়ে রিকশা নিয়ে বের হয়েছি। এখান থেকে এগুলো খেয়ে কিছুটা স্বস্তি পাচ্ছি।ইব্রাহিম নামে আরেকজন বলেন, শুধু মেয়র নয়, এভাবে যদি সমাজের বিত্তবানরা আমাদের মতো খেটে-খাওয়া মানুষের পাশে দাঁড়ায় তাহলে আমরা অনেক উপকৃত হবো।ফেনী পৌরসভা সূত্রে জানা যায়, শহরের দোয়েল চত্বর, খেজুর চত্বর, জহিরিয়া মসজিদ ও বড় মসজিদের সামনে ৫০০ লিটার ট্যাংকের মাধ্যমে সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। এগুলো দেখাশোনার জন্য প্রতিটি পয়েন্টে একজন করে পৌরকর্মী দায়িত্ব পালন করবেন।এ ব্যাপারে পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন,সারাদেশের ন্যায় ফেনীতেও তীব্র গরমে মানুষজন খুব কষ্ট করছে।তবে রিকশাচালক ও পথচারীরা বেশি ভোগান্তিতে পড়েছেন। তাদের কথা চিন্তা করে শহরের জনগুরুত্বপূর্ণ চারটি স্থানে সুপেয় পানি ও শুকনো খাবার বিস্কুটের ব্যবস্থা করা হয়েছে। যতদিন এ তাপপ্রবাহ থাকবে ততদিন আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। এসব কর্মকা- দেখে আশপাশের বিত্তবানরা এগিয়ে আসলে নি¤œ-আয়ের মানুষদের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে বলে মন্তব্য করেন তিনি।এ সময় ফেনী পৌরসভার কাউন্সিলর আমির হোসেন বাহার, সাইফুর রহমান সাইফুলসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ সমূহ
© সর্বস্বত্ব সংরক্ষিত- 2024 এ ওয়েব সাইটে প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Design & Development By Hostitbd.Com